অধ্যক্ষের বাণী

বাংলাদেশের উত্তরাঞ্চলের নারী শিক্ষাদানের ক্ষেত্রে যে সমস্ত প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে তার মধ্যে দিনাজপুর সরকারি মহিলা কলেজ অন্যতম। এই ঐতিহ্যবাহী কলেজটি আবাসিক সুবিধা সম্বলিত বিধায় দিনাজপুর সহ আশেপাশের বিভিন্ন জেলার মেয়েরা এখানে শিক্ষা কার্যক্রম সম্পন্ন করে। এই কলেজটি প্রায় ১২ একর জায়গার উপর স্থাপিত, প্রাকৃতিক সৌদর্যমন্ডিত দীর্ঘ প্রাচীর ঘেরা একটি দৃষ্টি নন্দন প্রতিষ্ঠান। মোট ৮ টি বিষয়ে অনার্স কোর্স ও ৩ টি বিষয়ে মাস্টর্স কোর্স সহ বিজ্ঞান, মানবিক, সামাজিক বিজ্ঞান ও ব্যাবসায় শিক্ষা শাখায় উচ্চ মাধ্যমিক ও স্নাতক (পাস) পর্যায়ে শিক্ষার্থীদের শিক্ষাদানের সুব্যবস্থা রয়েছে।

এই কলেজের একটি ওয়েব সাইট চালু হতে যাচ্ছে, এজন্য আমি খুবই আনন্দিত । বর্তমান ডিজিটাল বাংলাদেশের তথ্য প্রযুক্তির সকল সুযোগ শিক্ষার্থীদের সামনে উন্মক্ত করতে পেরে আমরা গর্বিত। আমাদের এই ঐতিহ্য মন্ডিত কলেজের শিক্ষার্থীরা পরিপূর্ন ও সমৃদ্ধ মানুষ হিসাবে গড়ে উঠে দেশ ও জাতিকে সার্বিক সেবা প্রদান করুক এই আমাদের কামনা।

আজকের এই কলেজটি অদূর ভবিষ্যতে একটি অপ্রতিদ্বন্দ্বি মহিলা বিশ্ববিদ্যালয়ে পরিণত হয়ে নারী শিক্ষা ক্ষেত্রে এক অন্যন্য ভূমিকা রাখবে এটি আমি মনে প্রাণে বিশ্বাস করি। আমাদের ওয়েব সাইটের মাধ্যমে শিক্ষার্থী, অভিভাবক ও শুভানুধায়ীদেরকে সকল প্রয়োজনীয় তথ্য সুবিধা দিতে পারার অশাবাদ ব্যক্ত করেছি।

এ কলেজের উত্তরোত্তর শ্রীবৃদ্ধি ঘটুক, মহান আল্লাহর কাছে এই কামনা করি।


--- স্বাক্ষরিত ---

প্রফেসর মোঃ শামসুল আলম
অধ্যক্ষ
দিনাজপুর সরকারি মহিলা কলেজ,
দিনাজপুর।

কলেজ ক্যালেন্ডার

নভেম্বর ২০১৯
সোমমঙ্গলবুধবৃহ:শুক্রশনিরবি
 
 
 
 
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০