অধ্যক্ষের বাণী

আমাদের এই ঐতিহ্য মন্ডিত কলেজের শিক্ষার্থীরা পরিপূর্ণ ও সমৃদ্ধ মানুষ হিসেবে গড়ে উঠে দেশ ও জাতিকে সার্বিক সেবা প্রদান করুক এই আমদের কামনা। আজকের এই কলেজটি অদূর ভবিষ্যতে একটি অপ্রতিদ্বন্দ্বি মহিলা বিশ্ববিদ্যালয়ে পরিণত হয়ে নারী শিক্ষা ক্ষেত্রে এক অনন্য ভূমিকা রাখবে এটি আমি মনে প্রাণে বিশ্বাস করি। আমদের ওয়েব সাইটের মাধ্যমে শিক্ষার্থী,অভিভাবক ও শুভানুধায়ীদেরকে সকল প্রয়োজনীয় তথ্য সুবিধা দিতে পারার আশাবাদ ব্যক্ত করছি। এ কলেজের উত্তরোত্তর শ্রীবৃদ্ধি ঘটুক, মহান আল্লাহ্'র কাছে এই কামনা করি।

উপাধ্যক্ষের বাণী

দিনাজপুর সরকারি মহিলা কলেজ, দিনাজপুরের ঐতিহ্যবাহী নারী শিক্ষা প্রতিষ্ঠান। স্নাতক (সম্মান) পযর্ন্ত পাঠদান কারী এ শিক্ষা প্রতিষ্ঠানের ভবিষ্যৎ সমৃদ্ধি ও সম্ভাবনার প্রবল সুযোগ রয়েছে। সম্ভাবনাময় এ শিক্ষা প্রতিষ্ঠানটির বিশ্ববিদ্যালয় পর্যায়ে উন্নীত হওয়ার সমূহ উজ্জ্বল সম্ভাবনা রয়েছে এতে কোন সন্দেহ নেই। উত্তর জনপদের এ প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট অত্র অঞ্চলের সকলের প্রতি রইল প্রীতি ও শুভেচ্ছা।

Visitor Counter

free website counter

Sports and Cultural Activities

অত্র কলেজে নিয়মিতভাবে খেলাধুলা ও সাংস্কৃতিক কার্যক্রম অনুষ্ঠিত হয়ে থাকে। উদাহরণ স্বরূপ ঃ
(ক) জাতীর জনক বঙ্গবুন্ধ শেখ মুজিবুর রহমান যাদুঘর কর্তৃক আয়োজিত প্রামান্য চিত্র প্রদর্শন ও মুক্তিযুদ্ধের গৌরব গাঁথা কাহিনীর আলোচনা অনুষ্ঠান।
(খ) আইসিটি বিষয়ক আলোচনা অনুষ্ঠান।
(গ) আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা অনুষ্ঠান।
(ঘ) মহান বিজয় দিবসের আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
(ঙ) বিজয় মেলার আয়োজন।
(চ) অনার্স, ডিগ্রী, এইচ.এস.সি পর্যায়ের শিক্ষকদের ওরিয়েন্টেশন/ নবীন বরণ অনুষ্ঠান।
(ছ) জাতীয় বিজ্ঞান সপ্তাহ ও মেলায় অংশ গ্রহণ।
(জ) জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বিভিন্ন র‌্যালীতে অংশ গ্রহণ।
(ঝ) বার্ষিক মিলাদ মাহফিল আয়োজন।
(ঞ) সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ অনুষ্ঠান উদযাপন।
(ট) অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা উদযাপন।
এর বাহিরে কলেজের ৫টি ক্লাব যথাক্রমে ডিবেট ক্লাব, পরিবেশ ক্লাব, আইসিটি ক্লাব, বিজ্ঞান ক্লাব ও সাহিত্য ও সংস্কৃতি সংঘের কার্যক্রম রয়েছে।

নোটিশ বোর্ড